অামি গর্বিত নই, এই দেশে জন্ম গ্রহন করে !

 অা‌মি গ‌র্বিত নই, এই দে‌শে  জন্ম গ্রহন ক‌রে।

হ‌য়তো বা এই দে‌শে  জন্ম না, হ‌লে বুঝ‌তে পারতাম না, দুরনী‌তি কি ? কষ্ট কি ? 

বেইমান কি ?  ধোকাবাজ শব্দ টা কি ?


 ‌যেখা‌নে দেখা যায় মানবতার শোলগান, রাস্তায় রাস্তায় মি‌ছিল ক‌বিতার ম‌তো পাঠ ক‌রে শুনা‌নো হয় সাধারন মানুষ গ‌ু‌লো কে, কিন্তু বাস্ত‌বে এর কোনটাই মিল খু‌জে পাওয়া মস‌কিল। 


স‌ত্যে বলা অামার অাদর্শ তাই সত্যে কথা ব‌লি‌তে অা‌মি অ‌নেক অানন্দ পাই। অা‌মি গ‌র্বিত নই এ‌দে‌শে জন্ম গ্রহন ক‌রে, যে দে‌শে স্বাধীনতার ৫০ বছর পরও রাষ্ট্রর সরকার শু‌শিল সমাজ গড়‌তে পা‌রে না।


 সবাই লুট অার ডাকা‌তি করা তা‌দের দৃ‌ষ্টিভ‌ঙ্গি। তারা সবাই ই‌তিহা‌সের পাতায় নাম লিখ‌তে চায় কিন্তু একজন মানুষ সে নি‌জেই নি‌জের ক‌র্মের কথা বল‌তে পা‌রে। 


অাস‌লে কি ? অা‌মি যোগ্য, নিজের নাম নি‌জেই  রা‌ষ্ট্রের  রে‌জিষ্টার খাতায় লি‌খে যায়। যে সব স্থান জনগন তার ক‌র্মের ফল হি‌সে‌বে ঘো‌ষিত কর‌বে কিন্তু জনগন তো কোন ঘোষনা দেয়না তাই নি‌জের বানা‌নো সব কিছু ক‌রে যায়।  


অা‌মি শেখ মু‌জিবুর রহমান তার জীব‌নি নি‌য়ে গ‌বেশনা ক‌রে দে‌খে‌ছি সে একজন একজন অাদর্শবান নেতা ছিল কিন্তু তার ক‌র্মের ফল যারা অাজ ভোগ ক‌রে‌ছেন তার ম‌তো কোন অাদর্শ ছোয়া তা‌দের কোন কা‌জে প্রমান পাই‌নি।


 তার সব কিছু বিকৃত ক‌রে জীবন চালা‌চ্ছে বর্তমান চাটুরা অামার তা‌দের মাঝ থে‌কে শেখার কিছু নেই। বাংলা‌দে‌শে  রাজ‌নৈ‌তিক অং‌ঙ্গো‌নে কেউ কি  সৎ চলমান ভা‌বে বল‌তে পার‌বে অা‌মি শেখ মু‌জিবুর রহমান নেতা তার অাদর্শ অামার মা‌ঝে খু‌জে পা‌বে।  


স্বাধীনতার ৫০ বছর বা  ১০০ বছর পূর্ন হ‌লেও এ‌ দে‌শে কখনও ন্যায় বিচার সু-‌বিচার হ‌বে না। বর্তমান রাজ‌নৈ‌তিক কোন দল এর নেতারা দেশ ও দে‌শের মানু‌ষের জন্য কোন কাজই ক‌রে না। 


এই দেশ সেই দিন  সোনার দেশ গ‌ড়ে উঠ‌বে যে‌দিন সকল কর্মকর্তার রাষ্ট্র ও জনগন এর কা‌ছে সকল অর্থ সম্পদ এর হিসাব দি‌বে। কোন দূরনী‌তি করার সু‌যোগ নি‌জেরা সৎ ইচ্ছায় গ্রহন কর‌বে না। 


ত‌বে অামরা সেই দিন তা‌দের মা‌ঝে শেখ মু‌জিবুর রহমান ও জিয়া অন্যন্য নেতা‌দের  স্বরন জনগন এর হৃদয় থে‌কে  প্রকাশ পা‌বে। তখন জনগন বল‌বে যারা শেখ মু‌জিবুর রহমান ও অন্যন্য নেতা‌দের দে‌খে‌নি তারা সবাই অনুভব কর‌বে অামা‌দের দে‌শে যারা রাজনী‌তি ক‌রে যারা রাষ্ট্রোকে স্বর্গ বা‌নি‌য়ে‌ছে তারা অামা‌দের প‌রিবার। 


লুট ও ডাকা‌তি রাজনী‌তি বন্ধ কর‌তে হ‌বে অামরা চাই  জাত‌রি পিতা  শেখ মু‌জিবুর রহমান এর অাদর্শর রাজনী‌তি




শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.