Monday, July 16, 2018

বরিশাল ১৫নং ওয়ার্ড আওয়ামী লীগ রাজনীতি দল কখনও কি সু-সংঙ্গঠিত হতে পারবে ??



বরিশাল ১৫নং ওয়ার্ড আওয়ামী লীগ রাজনীতি দল কখনও কি সু-সংঙ্গঠিত হতে পারবে ?? আসলে অনেকের জানা নেই অাসল রাজনৈতিক ব্যক্তি কারা, একমাত্র ছাত্র রাজনৈতিক থেকে যারা শ্রম দিয়ে বড় হবে তারাই হবে নিজ দলের যেগ্য নেতা বা কর্মি। আর অনেকেই আছে অর্থনৈতিক সমস্যার জন্য সে নিজের পথ এগিয়ে আসতে পারে না, তাদের মধ্যে আমি একজন। যে হেতু আমার কোন টাকা নেই তাই সমস্যাও বেশি, আমার জীবন টা হয়েছে সংগ্রামী জীবন। বর্তমান জীবন কে বন্ধু আর কে আপন তা বিশ্বাষ করা যায় না, তবুও জেনে শুনে জীবন চলছে। কিন্তু কেন আওয়ামীলীগ করি সেটাই হল প্রশ্ন। মানুষ যখন যানতে পারে সত্যে কি? তখন সত্যেকেই গ্রহন করে নেয়। এদেশে শেখ মুজিবুর রহমান তার মাধ্যমে বাংলাদেশের স্বধীনতা অগ্রসর হয়েছে, বাংলার মানুষ এদেশ স্বাধীন করেছে। আওয়ামী লীগ সেই দল যারা পার্কবাহিনীর সাথে যুদ্ধ করে এ দেশ স্বাধীন করেছে। এর জন্য এই দলের প্রতি আমার সম্মান জাগে, কিন্তু দির্ঘ ১৫/১৬ বছর দল কে ভালবেসে ছিসকে নেতাদের কবলে আটকে পরে আছি এখনও এমন এক গোল বস্তুর ভিতরে আটকা পরে আছি যা বেড় হতে পারছি না আমি এতো বছর ধরে সাহসী নেতা খুজে পেলাম না, কারন আমি তো গরিব আমার টাকা নেই তাই আমার পাশে দাড়াবার কেউ নেই। কারন ১৫নং ওয়ার্ডে আমি স্থানীয় বাসিন্দা হলেও এখানে বি, এম, পি চেলা নেতা বেশি তাদের অর্থনৈতিক অবস্থা ভাল যার জন্য অনেকে আওয়ামী লীগ দলের লোক হয়েও অন্য দলের টাকা খেয়ে আমার পথে বাধা হয়ে দাড়ায়। আমি তো শেখ মুজিবুর রহমানের রক্তের পরিবার এর কেউ নয় যে আমার বিপদে আসবে, শুধু দল করি বটে। আমি দালালি রাজনৈতি ভালবাসি না, এটাই আমার সমস্যা। আমার ১৫নং ওয়ার্ড আওয়ামী লীগ সংঙ্গঠন বেশ কিছু লোক খারাপ যাদের জন্য দল টি সু- সংঙ্গঠিত হতে পারছেনা। তারা বি,এম,পি দলের থেকে টাকা খেয়ে আওয়ামী লীগ ভাল ব্যক্তি গনকে সাধারন কর্মি বানিয়ে রেখে তাদের দূরে সরিয়ে রেখেছে যাতে আওয়ামী লীগ দল একটি সু-সংঙ্গঠিত না হতে পারে। আমি সেই যে একমাত্র ব্যক্তি মিনতী করেছিলাম ১৫নং ওয়ার্ড টি পরিবর্তন আসুক। আল্লাহর অসীম কিপায় পরিবর্তন হলো কিন্তু আমি এখনও সেই দালাল দের হাত থেকে মুক্তি পাচ্ছি না। এখনও ছদ্য বেশি সেই নাম ধারী আওয়ামী লীগ হাতে বন্ধি। এ জন্য মাঝে মাঝে মনে হয় আল্লাহ গরিদের ভালবাসে না কারন তাদের কান্না তার কাছে প্রিয়।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: